ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ভারতকে হারিয়ে যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

জাগো বুলেটিন
ডিসেম্বর ১৫, ২০২৩ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

বাঁ-হাতি পেসার মারুফ মৃধার বোলিং ও মিডল অর্ডার ব্যাটার আরিফুল ইসলামের ব্যাটিং নৈপুন্যে  দ্বিতীয়বারের মত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের  ফাইনালে  উঠেছে  বাংলাদেশ।  আগামী রোববার ফাইনালে  বাংলাদেশের প্রতিপক্ষ  স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত। আজ টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ ৪ উইকেটে হারিয়েছে সর্বোচ্চ আটবারের চ্যাম্পিয়ন ভারতকে। মারুফ বল হাতে ৪ উইকেট ও আরিফুল ব্যাট হাতে ৯৪ রান করেন। ২০১৯ সালে প্রথমবারের মত ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। ভারতের কাছে ৫ রানে হেরেছিলো বাংলাদেশের যুবারা।
দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্বান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। বল হাতে ভারতের টপ অর্ডারকে ধসিয়ে দেন মারুফ। সপ্তম ওভারে ১৩ রানেই  ভারতের পতন হওয়া প্রথম ৩ উইকেটই শিকার করেছেন মারুফ।
এরপর মারুফের সাথে উইকেট শিকারে মেতে ওঠেন ডান হাতি পেসার রোহানাত দৌলা বর্ষন। তার দুই উইকেট শিকারে ১৬তম ওভারে ৬১ রানে ৬ উইকেট  হারায় ভারত। সপ্তম উইকেটে ৮৪ রান যোগ করে ভারতকে দ্রুত গুটিয়ে যাবার হাত থেকে রক্ষা করেন মুসির খান ও মুরুগান অবিষেক। মুসিরকে ৫০ রানে আউট করে জুটি ভাঙ্গেন মাহফুজুর রহমান রাব্বি।
৬টি চার ও ২টি ছক্কায় ৭৪ বলে সর্বোচ্চ ৬২ রান করা অবিষেককে শিকার করে ভারতকে ৪২ দশমিক ৪ ওভারে ১৮৮ রানে অলআউট করেন মারুফ। বল হাতে ১০ ওভারে ৪১ রানে ৪ উইকেট নেন মারুফ। বর্ষন ও জীবন ২টি করে উইকেট শিকার করেন।
১৮৯ রানের টার্গেটে খেলতে নেমে দশম ওভারে ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশের যুবারা। এ অবস্থায় দলকে লড়াইয়ে ফেরাতে শক্ত হাতে জুটি বাঁধেন আরিফুল ও আহরার আমিন। চতুর্থ উইকেটে ১৩৮ রান তুলে বাংলাদেশের জয়ের পথ সহজ করেন তারা।
মারমুখী মেজাজে থাকা আরিফুল সেঞ্চুরির দোড়গোড়ায় ৯৪ রান করে আউট হন । ৯০ বলের ইনিংসে ৯টি চার ও ৪টি ছক্কা মারেন তিনি।
আরিফুল যখন ফিরেন তখন জয় থেকে ১৭ রান দূরে বাংলাদেশ। এসময় আরও ২ উইকেট হারালেও, ৪৩ বল বাকী থাকতে জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ।
আরিফুলের সাথে দুর্দান্ত জুটি গড়া আহরার টেস্ট মেজাজে খেলে ৩টি চারে ১০১ বলে ৪৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। অধিনায়ক রাব্বি ৩ ও জীবন ২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।
আগামী ১৭ ডিসেম্বর যুব এশিয়া কাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ। আজ দিনের অন্য সেমিতে আরব আমিরাত ১১ রানে হারিয়েছে পাকিস্তানকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com