ঢাকারবিবার , ৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

এশিয়া কাপের সেমিফাইনালে কাল ভারতের মুখোমুখি টাইগ্রেসরা

জাগো বুলেটিন
জুলাই ২৫, ২০২৪ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

নারী এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করার লক্ষ্যে আগামীকাল (শুক্রবার) রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ দল।
গ্রুপ ‘এ’ থেকে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানসহ সব ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নেয় ভারত। অপরদিকে, গ্রুপ রানার্স আপ হয়ে সেমির টিকিট পায় বাংলাদেশ।
প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলংকার কাছে ৭ উইকেটে হারলেও থাইল্যান্ডকে ৭ উইকেটে এবং মালয়েশিয়াকে ১১৪ রানের বড় ব্যবধানে হারায় টাইগ্রেসরা।
টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড হতাশাজনক। এ পর্যন্ত মাত্র তিনটি জয় ও ১৯টি ম্যাচে হেরেছে তারা। তারপরও গত দুই বছরের পারফরমেন্সের কারনে ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে  বাংলাদেশকে।
গত দুই বছরে বেশ কিছু ম্যাচে ভারতের কাছে হারার আগে তীব্র  প্রতিদ্বন্দ্বিতা  বাংলাদেশ। যা ভারতকে হারানোর জন্য অনুপ্রেরণা দিচ্ছে টাইগ্রেসদের।
বোলিংয়ে ধারাবাহিক পারফরমেন্স করছেন রাবেয়া খাতুন এবং নাহিদা আক্তার। এছাড়া অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এবং ওপেনার মুর্শিদা খাতুনের পারফরমেন্সের উপরও নির্ভর করবে বাংলাদেশ।
নিজেদের সর্বশেষ ১০ ম্যাচে জ্যোতি ২৩৬ রান এবং মুর্শিদা ৮ ম্যাচে ২০৮ রান করেছেন। এদিকে, রাবেয়া ৯ ম্যাচে ১৪ উইকেট এবং নাহিদা ১০ ম্যাচে ১৩ উইকেট শিকার করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com