ঢাকামঙ্গলবার , ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

বইমেলায় বদরুল আলমের নতুন বই ‘আইস প্ল্যানেট’

জাগো বুলেটিন
ফেব্রুয়ারি ৮, ২০২৩ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

অমর একুশে গ্রন্থমেলায় এসেছে জনপ্রিয় সায়েন্স ফিকশন লেখক বদরুল আলমের নতুন বই ‘আইস প্ল্যানেট’। আধুনিক পৃথিবীর একদল দুঃসাহসী অভিযাত্রীর অনিশ্চিত অনন্ত যাত্রাকে সামনে রেখে রচিত হয়েছে বইটি।

বইটিতে লেখক ফুটিয়ে তুলেছেন, কতটা দৃঢ় মনোবল থাকলে এক বিশেষ মহাকাশযানে চড়ে পৃথিবী ছেড়ে অনন্ত যাত্রার উদ্দেশ্যে রওনা দিতে পারে একদল দুঃসাহসী অভিযাত্রী। যাত্রার সময় নির্ধারিত নেই এবং আলোর চেয়ে দ্রুত গতিতে ছুটে চলার কারণে শত সহস্র বছর গভীর ঘুমে অদৃশ্য অবস্থায় অর্থাৎ অস্তিত্বহীন হয়ে থাকতে হবে।

এমন নিয়তি মেনে নিয়ে যে যাত্রা, সেথায় ঘটনাক্রমে আলোচ্য মহাকাশযান রাইডার ওয়ানে ত্রুটি দেখা দেয়। এতে করে ২৭০ বছরের লম্বা ভ্রমণ শেষে সবাইকে জাগিয়ে তোলা হয়। অভিযাত্রীরা জেগে উঠে বরফের তৈরি একটি গ্রহ দেখতে পান। সেই গ্রহটি হচ্ছে আইস প্ল্যানেট। যার তাপমাত্রা হিমাঙ্কের নীচে (-২০০) ডিগ্রি বা তার কাছাকাছি। এমন তাপমাত্রায় মানুষ তো দূরের কথা, এককোষী প্রাণীও টিকে থাকার কথা নয়। এমন অবস্থায় অভিযাত্রীরা কী করবে তা নিয়েই বিস্তর চিন্তা তাদের।

অপরদিকে আইস প্ল্যানেটের অদ্ভুত ঘটনার সাক্ষী হয় ক্যাপ্টেন বেঞ্জামিনসহ অন্যরা। তারা দেখতে পান জনমানবহীন বরফে ঢাকা গ্রহটিতে খুবই অদ্ভুত প্রাণী অবাধে বিচরণ করছে। প্রাণীগুলো খুবই অসহিষ্ণু ধবধবে সাদা। এমন পরিস্থিতিতে ২৮০ আলোকবর্ষ দূরের একটি হিমশীতল ও বরফের তৈরি গ্রহে তারা বেঁচে থাকতে পারবেন কি না তাই দেখাতে ফুটিয়ে তোলা হয়েছে।

বইটি প্রকাশ করেছে অনির্বাণ। এর একমাত্র পরিবেশক আহমদ পাবলিশিং হাউস। প্রচ্ছদে ছিলেন শিল্পী সাহাদাত হোসেন। ৯৬ পৃষ্ঠার বইটির মূল্য ধরা হয়েছে ২৪০ টাকা।

বইটি অমর একুশে গ্রন্থমেলার আহমদ পাবলিশিং হাউসের ৩২৩-৩২৬ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে।
এছাড়া আহমদ পাবলিশিং লেখকের পুরাতন আরও চারটি সায়েন্স ফিকশন বই পাওয়া যাচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com