ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ভারতকে সরিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া; যৌথভাবে তৃতীয়স্থানে বাংলাদেশ

জাগো বুলেটিন
জানুয়ারি ৭, ২০২৪ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সদ্যই ভারতকে সরিয়ে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে অস্ট্রেলিয়া। এবার বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ভারতকে টপকে শীর্ষে উঠে গেল অসিরা।
গত বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেট হারিয়েছে ভারত। ঐ জয়ে ৪ ম্যাচে ২টি জয়, ১টি করে হার-ড্র’তে ৫৪ দশমিক ১৬ শতাংশ পয়েন্ট নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে উঠেছিলো টিম ইন্ডিয়া।
কিন্তু গতকাল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ৮ উইকেটে জিতে ভারতকে সরিয়ে টেবিলের শীর্ষে উঠে যায় অস্ট্রেলিয়া। এতে ৪৮ ঘন্টাও টেবিলের শীর্ষে থাকতে পারলো না ভারত।
সিডনি টেস্ট জয়ের পর চ্যাম্পিয়নশিপের সব মিলিয়ে ৮ ম্যাচে ৫ জয়, ২টি হার ও ১টি ড্র’তে এখন ৫৬ দশমিক ২৫ শতাংশ পয়েন্ট আছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার।
যৌথভাবে টেবিলের তৃতীয়স্থানে আছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। তিন দলই ২টি করে ম্যাচ খেলে ১টি করে জয় ও হারে ৫০ শতাংশ পয়েন্ট অর্জন করেছে।
তিন ম্যাচ টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশে ষষ্ঠস্থানে নেমে গেছে পাকিস্তান। ৫ ম্যাচে ২ জয়, ৩ হারে পাকিস্তানের পয়েন্ট ৩৬ দশমিক ৬৬ শতাংশ।
২ ম্যাচে ১টি করে হার-ড্র’তে ১৬ দশমিক ৬৭ শতাংশ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ। ৫ ম্যাচ খেলে ২টি করে জয়-হার ও ১টি ড্র’তে ১৫ শতাংশ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে আছে ইংল্যান্ড।
২ ম্যাচে অংশ নিয়ে ২টিতে হেরে এখনও পয়েন্টের দেখা না পাওয়ায় টেবিলের তলানিতে আছে শ্রীলংকা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com